সৌদি আরবের ভিসা আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা হাতে পাননি? পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসা তৈরি হয়েছে কিনা তা যাচাই করতে পারবেন অনেক সহজেই। কীভাবে ভিসা চেক করবেন জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

ভিসা আবেদন করার পর ভিসা হয়েছে কিনা এবং ভিসা স্ট্যাটাস জানার জন্য অনেকরই ইচ্ছে হয়। কিন্তু, সঠিক পদ্ধতি জানা না থাকার কারণে অনেকেই ভিসা চেক করতে পারেন না। আজকের এই পোস্টে সৌদি আরবের ভিসা চেক করার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

তাই, যারা সৌদি আরব যাওয়ার জন্য ভিসা আবেদন করেছেন কিন্তু ভিসা হয়েছে কিনা জানেন না, তারা এই পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করলে আপনার সৌদি ভিসা হয়েছে কিনা চেক করতে পারবেন সহজেই।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার জন্য visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ওয়েবসাইট ভিজিট করুন। Nationality – Bangladesh সিলেক্ট করবেন এবং নিচে Dhaka সিলেক্ট করবেন। এরপর, পাসপোর্ট নাম্বার লিখবেন এবং ভিসার ধরণ সিলেক্ট করবেন। অতঃপর, ক্যাপচা কোড পূরণ করে সার্চ করলে ভিসা চেক করতে পারবেন।

সৌদি আরবের ভিসা চেক করার জন্য উক্ত ওয়েবসাইট ভিজিট করার পর অবশ্যই পেজটি ট্রান্সলেট করে নিতে হবে। নয়তো, ওয়েবসাইটে থাকা আরবি ভাষা বুঝতে কষ্ট হতে পারে। এজন্য, গুগল ক্রোম ব্রাউজারে থাকা ট্রান্সলেট অপশনটি ব্যবহার করতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার আরও বিস্তারিত পদ্ধতি নিচে বিস্তারিত উল্লেখ করে দেয়া হয়েছে। চলুন, আরও বিস্তারিত জেনে নেয়া যাক।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা হয়েছে কিনা চেক করার জন্য নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করুন। এই ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে আপনার ভিসা স্ট্যাটাস চেক করতে পারবেন।

ধাপ ১ — সৌদি ভিসা চেক ওয়েবসাইট ভিজিট

সৌদি ভিসা চেক করার জন্য visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ওয়েবসাইট ভিজিট করতে হবে। এজন্য, উক্ত লিংকে ক্লিক করুন। তাহলে, নিচে সংযুক্ত ছবির মতো একটি পেজ আসবে।

পাসপোর্ট দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট দিয়ে সৌদি ভিসা চেক

ধাপ ২ — তথ্য পূরণ করুন

এখানে প্রথমে Nationality – Bangladesh সিলেক্ট করুন এবং আপনার পাসপোর্ট নাম্বারটি লিখুন। অতঃপর, নিচে Coming Destination এ Dhaka সিলেক্ট করুন এবং আপনার পাসপোর্টের ধরণ সিলেক্ট করুন।

সৌদি আরব ভিসা চেক
সৌদি আরব ভিসা চেক

অতঃপর, ক্যাপচা কোডটি পূরণ করুন এবং Search বাটনে ক্লিক করুন। তাহলে, পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা হয়েছে কিনা চেক করতে পারবেন।

সৌদি ভিসা চেক
সৌদি ভিসা চেক

উপরোক্ত এই পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন অনেক সহজেই। যারা সৌদি ভিসার জন্য আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা পাননি বা ভিসা তৈরি হয়েছে কিনা জানেন না, তারা এই পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে ভিসা চেক করতে পারবেন অনেক সহজেই।

কিভাবে অনলাইনে সৌদি ভিসা চেক করবো?

অনলাইনে সৌদি ভিসা চেক করার পদ্ধতি নিচে বিস্তারিত উল্লেখ করে দেয়া হয়েছে —

  • ভিজিট করুন visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ওয়েবসাইট
  • দেশের নাম Bangladesh সিলেক্ট করুন এবং পাসপোর্ট নাম্বার লিখুন
  • Dhaka সিলেক্ট করুন এবং ভিসার ধরণ সিলেক্ট করুন
  • ক্যাপচা কোড পূরণ করে সার্চ বাটনে ক্লিক করে ভিসা চেক করুন

উপরোক্ত এই ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে অনলাইনে সৌদি ভিসা চেক করতে পারবেন অনেক সহজেই। সৌদি ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসা তৈরি হয়েছে কিনা এবং ভিসা সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে পারবেন।

সৌদি ভিসা অনুমোদন হয়েছে কিনা কিভাবে চেক করব?

সৌদি ভিসা অনুমোদন হয়েছে কিনা চেক করার জন্য সৌদি ভিসা চেক পোর্টাল visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ভিজিট করুন। এরপর, Nationality – Bangladesh সিলেক্ট করুন, পাসপোর্ট নাম্বার লিখুন, Dhaka সিলেক্ট করুন এবং ভিসার ধরণ সিলেক্ট করুন। অতঃপর, ক্যাপচা কোড পূরণ করে সার্চ করলে ভিসা সম্পর্কিত তথ্য জানতে পারবেন।

যারা ভিসা আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা হাতে পাননি বা ভিসা হয়েছে কিনা জানেন না, তারা এই পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে সৌদি আরবের ভিসা হয়েছে কিনা যাচাই করতে পারবেন। সৌদি ভিসা অনুমোদন হলে এখানে আপনার ভিসা রেডি হয়েছে সেটি দেখাবে। এছাড়াও, ভিসা সংক্রান্ত অন্যান্য তথ্য দেখতে পারবেন এখানেই।

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার জন্য visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, Nationality Bangladesh সিলেক্ট করুন, পাসপোর্ট নাম্বার লিখুন, ভিসা টাইপ সিলেক্ট করুন এবং Dhaka সিলেক্ট করে Search বাটনে ক্লিক করে সৌদি ভিসা চেক করতে পারবেন।

এই পদ্ধতিতে অনেক সহজেই আপনার ভিসা স্ট্যাটাস জানতে পারবেন এবং ভিসা হয়েছে কিনা তা বুঝতে পারবেন। সৌদি আরবের ভিসা চেক করার মাধ্যমে আপনার আবেদন করা যেকোনো ধরনের ভিসা সম্পর্কে জানতে পারবেন।

নতুন নিয়মে সৌদি ভিসা চেক

নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার জন্য Saudi Arabia Visa Check Portal ভিজিট করতে হবে। এরপর, Nationality-Bangladesh সিলেক্ট করে, পাসপোর্ট নাম্বার লিখতে হবে। ভিসা টাইপ সিলেক্ট করতে হবে এবং Dhaka সিলেক্ট করে Search বাটনে ক্লিক করে সৌদি ভিসা চেক করতে পারবেন।

এই নতুন পদ্ধতিতে সৌদি ভিসা চেক করার মাধ্যমে সৌদি আরবের ভিসা হয়েছে কিনা তা জানতে পারবেন। সৌদি ভিসা চেক করার মাধ্যমে সৌদি কাজের ভিসা, সৌদি ভিজিট ভিসা এবং সৌদি স্টুডেন্ট ভিসা সম্পর্কে আপডেট জানতে পারবেন। সৌদি আরবের ভিসা অনুমোদন হয়েছে কিনা সেটিও এই পদ্ধতিতে জানতে পারবেন।

দেশের নামভিসা চেক করার নিয়ম
রোমানিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে রোমানিয়া ভিসা চেক
কাতারপাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক
ইন্ডিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক
দুবাইপাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক
মালয়েশিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
ইতালিপাসপোর্ট নাম্বার দিয়ে ইতালি ভিসা চেক

সারকথা

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার মাধ্যমে সৌদি আরবের ভিসা হয়েছে কিনা তা জানতে পারবেন এবং আপনার ভিসা সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন। পাসপোর্ট এবং ভিসা সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখার আমন্ত্রণ রইলো।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *