কাতার ভিসা আবেদন করেছেন কিন্তু ভিসা হয়েছে কিনা জানেন না? পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করতে পারবেন মাত্র ১ মিনিটে। কাতারের ভিসা চেক করার বিস্তারিত পদ্ধতি জানতে চাইলে পোস্টটি সম্পূর্ণ পড়তে হবে।

কাতার ওয়ার্ক পারমিট ভিসা, কাতার ভিজিট ভিসা সহ কাতারের সব ধরনের ভিসা আবেদন করার পর ভিসা হয়েছে কিনা জানার জন্য কাতার ভিসা স্ট্যাটাস চেক করতে হয়। ভিসা স্ট্যাটাস চেক করার মাধ্যমে আপনার ভিসা রেডি হয়েছে কিনা এবং ভিসা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

তো চলুন, পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার বিস্তারিত নিয়ম জেনে নেয়া যাক।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার জন্য portal.moi.gov.qa ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, Inquiries অপশন থেকে Visa Services অপশনে যেতে হবে। অতঃপর, Visa Inquiry and Printing অপশনে ক্লিক করে পাসপোর্ট সিলেক্ট করতে হবে। পাসপোর্ট নাম্বার লিখুন, জাতীয়তা সিলেক্ট করুন এবং ক্যাপচা কোড পূরণ করে Submit করলে কাতার ভিসা চেক করতে পারবেন।

কাতার ভিসা চেক করার জন্য আপনার কাছে দুইটি অপশন রয়েছে। এক – ভিসা নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করা, দুই – পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করা। এই দুইটি পদ্ধতি অনুসরণ করে আপনি কাতার ওয়ার্ক পারমিট ভিসা হয়েছে কিনা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে কাতারের ভিসা চেক করার জন্য নিয়ে উল্লিখিত বিস্তারিত পদ্ধতিগুলো দেখতে পারেন।

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

অনলাইনে কাতার ভিসা চেক করার জন্য portal.moi.gov.qa ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে Qatar Visa Check 2024 করতে পারবেন সহজেই।

ধাপ ১ — কাতার ভিসা চেক ওয়েবসাইট ভিজিট করুন

প্রথমেই কাতার ভিসা চেক ওয়েবসাইট portal.moi.gov.qa ভিজিট করুন। এজন্য, উক্ত লিংকের উপর ক্লিক করুন। অতঃপর, Inquiries অপশনে ক্লিক করুন।

কাতার ভিসা চেক
কাতার ভিসা চেক

ধাপ ২ — ভিসা সার্ভিসেস অপশন সিলেক্ট করুন

Inquiries অপশনে ক্লিক করার পর নিচের ছবির মতো একটি ওয়েবপেজ আসবে। এখানে, Visa Services অপশনটি খুঁজে বের করুন। এরপর, সেখানে ক্লিক করুন।

কাতারের ভিসা চেক
কাতারের ভিসা চেক

ধাপ ৩ — ভিসা ইনকুয়েরি অপশন সিলেক্ট করুন

Visa Services অপশনে ক্লিক করার পর নিচের ছবির মতো একটি ওয়েবপেজ লোড হবে। এখানে মোট ০৪টি অপশন পাবেন। দ্বিতীয় অপশনটি Visa Inquiry and Printing এ ক্লিক করুন।

কাতার ভিসা চেকিং
কাতার ভিসা চেকিং

ধাপ ৪ — কাতার ভিসা চেকিং করুন

এখানে মোট দুইটি অপশন দেখতে পারবেন। আপনি চাইলে ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন বা পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন। আমরা যেহেতু পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেকিং করবো, তাই Passport Number অপশনে ক্লিক করলাম।

অতঃপর, আপনার পাসপোর্ট নাম্বারটি লিখুন এবং জাতীয়তা BANGLADESH সিলেক্ট করুন। নিচে থাকা ছবিতে দেখানো কোডটি লিখুন এবং Submit বাটনে ক্লিক করুন। তাহলে কাতার ভিসা চেকিং করতে পারবেন অনেক সহজেই।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক

উপরোক্ত এই পদ্ধতিগুলো অনুসরণ করার মাধ্যমে অনেক সহজেই কাতার ভিসা চেক করতে পারবেন পাসপোর্ট নাম্বার দিয়ে। এছাড়া, আপনি চাইলে Visa Number দিয়েও কাতার ভিসা চেক করতে পারবেন। তবে, এক্ষেত্রে আপনার ভিসা নাম্বারটি জানা থাকতে হবে। তাহলে, ভিসা চেক করার মাধ্যমে উক্ত ভিসা সংক্রান্ত বিভিন্ন তথ্য বিস্তারিত জানতে পারবেন।

কাতার ভিসা চেকিং ২০২৪

  • portal.moi.gov.qa ওয়েবসাইট ভিজিট করুন
  • Inquiries অপশনে ক্লিক করুন এবং Visa Services অপশনে ক্লিক করুন
  • Visa Inquiry and Printing অপশনে ক্লিক করুন
  • পাসপোর্ট নাম্বার লিখুন, জাতীয়তা সিলেক্ট করুন ও ক্যাপচা কোড পূরণ করুন

এই ৪টি ধাপ অনুসরণ করার মাধ্যমে কাতার ভিসা চেকিং করতে পারবেন অনেক সহজেই। কাতার ভিসা হয়েছে কিনা সেটি জানার পাশাপাশি আপনার ভিসা সম্পর্কিত বিস্তারিত তথ্য এখানেই দেখতে পারবেন।

কাতার ভিসা কিভাবে চেক করব?

কাতার ভিসা চেক করার জন্য https://portal.moi.gov.qa/wps/portal/MOIInternet/services/inquiries/visaservices/enquiryandprinting এই লিংকে ভিজিট করুন। এরপর, পাসপোর্ট নাম্বার লিখুন, জাতীয়তা BANGLADESH সিলেক্ট করে ক্যাপচা কোড পূরণ করুন এবং Submit বাটনে ক্লিক করুন। তাহলে, কাতারের ভিসা রেডি হয়েছে কিনা জানতে পারবেন।

কাতার নতুন ভিসা আবেদন স্ট্যাটাস চেক

কাতার নতুন ভিসা আবেদন স্ট্যাটাস চেক করার জন্য নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করুন।

কাতার ভিসা চেক করার নিয়ম
কাতার ভিসা চেক করার নিয়ম
  • প্রথমে qatarvisacenter.com ওয়েবসাইট ভিজিট করুন
  • এখন, ভাষা English সিলেক্ট করুন এবং Bangladesh সিলেক্ট করুন
  • Track Application অপশনে ক্লিক করুন
  • পাসপোর্ট নাম্বার, ভিসা নাম্বার, ক্যাপচা কোড পূরণ করে Submit বাটনে ক্লিক করুন

তাহলে কাতার ভিসা আবেদনের সকল তথ্য বিস্তারিত দেখতে পারবেন। কাতার মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন এবং আপনার ভিসা রেডি হয়েছে কিনা সেটিও জানতে পারবেন এখানেই।

দেশের নামভিসা চেক করার নিয়ম
সৌদি আরবপাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
রোমানিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে রোমানিয়া ভিসা চেক
ইন্ডিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক
দুবাইপাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক
মালয়েশিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
ইতালিপাসপোর্ট নাম্বার দিয়ে ইতালি ভিসা চেক

সারকথা

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করার নিয়ম অনুসরণ করে আপনার ভিসা রেডি হয়েছে কিনা এবং ভিসা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন। কাতার ভিসা চেকিং করার বিস্তারিত নিয়ম এই পোস্টে উল্লেখ করে দেয়া হয়েছে। আপনি যদি কাতার যাওয়ার পর ভিসা আবেদন করে থাকেন, তাহলে ভিসা যাচাই করার মাধ্যমে ভিসা স্ট্যাটাস চেক করতে পারবেন।

কাতার যেতে ইচ্ছুক এবং ভিসা আবেদন করেছে কিন্তু এখনো ভিসা স্ট্যাটাস সম্পর্কে জানে না এমন বন্ধুদের সাথে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *