পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসা হয়েছে কিনা জানতে পারবেন। এছাড়াও, দুবাই ভিসা সংক্রান্ত বিভিন্ন বিস্তারিত তথ্য জানতে পারবেন। দুবাই ভিসা হয়েছে কিনা চেক করার জন্য পুরো পোস্টটি পড়ুন।

যারা দুবাই ভিসা আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা পাননি বা ভিসা হয়েছে কিনা জানেন না, তারা ভিসা চেক করার মাধ্যমে আপনার দুবাই ভিসা স্ট্যাটাস চেক করতে পারবেন। কীভাবে দুবাই ওয়ার্ক পারমিট ভিসা, দুবাই ট্রাভেল ভিসা এবং অন্যান্য ভিসার স্ট্যাটাস চেক করতে হয় তা নিয়ে বিস্তারিত তথ্য পাবেন এই পোস্টে।

তো চলুন, দুবাই ভিসা চেক করতে হয় কিভাবে সে সম্পর্কে বিস্তারিত পদ্ধতি জেনে নেয়া যাক।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, Search By অপশন থেকে Passport Information এবং Select the Type অপশন থেকে Visa সিলেক্ট করুন। অতঃপর, নিচে পাসপোর্ট নাম্বার, পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণের তারিখ, এবং নিচে BANGLADESH সিলেক্ট করে I’m not a robot লেখার পাশে টিক মার্ক দিয়ে ক্যাপচা পূরণ করুন। অতঃপর, Search বাটনে ক্লিক করুন। তাহলে দুবাই ভিসা চেক করতে পারবেন।

উপরোক্ত পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা হয়েছে কিনা তা চেক করতে পারবেন।

দুবাই ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক
  • দুবাই ভিসা চেক করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করুন বা লিংকটিতে ক্লিক করুন
  • Search By লেখার নিচে Passport Information সিলেক্ট করুন এবং Select the Type এর নিচে Visa সিলেক্ট করুন
  • পাসপোর্টের নাম্বার এবং পাসপোর্ট মেয়াদ উত্তীর্ণের তারিখ লিখুন
  • জাতীয়তা Bangladesh সিলেক্ট করুন এবং I’m not a robot ক্যাপচা পূরণ করুন
  • Search বাটনে ক্লিক করে দুবাই ভিসা চেক করুন।

উপরোক্ত এই ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে অনেক সহজেই দুবাই ভিসা চেক করতে পারবেন এবং দুবাই ভিসা স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। অনলাইনে দুবাই ভিসা যাচাই করার পদ্ধতি সম্পর্কে নিচে আরও বিস্তারিত তথ্য উল্লেখ করে দেয়া হয়েছে। চলুন, জেনে নেয়া যাক।

অনলাইনে দুবাই ভিসা চেক করার পদ্ধতি

অনলাইনে দুবাই ভিসা চেক করার জন্য নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করুন। দুবাই ভিসা আবেদন করে থাকলে আপনার ভিসার সর্বশেষ আপডেট জানতে পারবেন এই পদ্ধতিগুলো অনুসরণ করলে।

ধাপ ১ — দুবাই ভিসা চেক ওয়েবসাইট ভিজিট করুন

দুবাই ভিসা চেক করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করুন অথবা https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html#/fileValidity লিংকে সরাসরি ভিজিট করুন।

ধাপ ২ — ভিসা ও পাসপোর্ট সিলেক্ট করুন

Search By লেখার নিচে থেকে Passport Information অপশনটি সিলেক্ট করুন। (আপনি চাইলে File No. সিলেক্ট রেখে ভিসা আবেদনের ফাইল নম্বর দিয়ে ভিসা চেক করতে পারবেন।) Select the Type থেকে Visa সিলেক্ট করুন। নিচে দেখানো ছবিটি অনুসরণ করুন —

দুবাই ভিসা স্ট্যাটাস চেক
দুবাই ভিসা স্ট্যাটাস চেক

ধাপ ৩ — পাসপোর্টের তথ্য পূরণ করুন

আপনার ভিসা আবেদন করার সময় ব্যবহার করা পাসপোর্ট এর নাম্বারটি লিখুন। এরপর, উক্ত পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণের তারিখ সিলেক্ট করুন। অতঃপর, Nationality থেকে BANGLADESH সিলেক্ট করে দিন।

দুবাই ভিসা হয়েছে কিনা চেক
দুবাই ভিসা হয়েছে কিনা চেক

ধাপ ৪ — দুবাই ভিসা স্ট্যাটাস চেক করুন

I’m not a robot লেখার পাশে থাকা ফাঁকা বক্সে লিখুন করুন এবং ক্যাপচা পূরণ করুন। এরপর, নিচে থাকা Search বাটনে ক্লিক করার মাধ্যমে দুবাই ভিসা স্ট্যাটাস চেক করুন।

পাসপোর্ট দিয়ে দুবাই ভিসা চেক
পাসপোর্ট দিয়ে দুবাই ভিসা চেক

উপরোক্ত এই ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে অনলাইনে মাত্র ১ মিনিটে দুবাই ভিসা চেক করতে পারবেন অনেক সহজেই। দুবাই ভিসা চেক করার জন্য আপনার পাসপোর্ট নাম্বার এবং পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণের তারিখটি জানতে হবে। তাহলে, আপনার দুবাই ভিসা রেডি হয়েছে কিনা জানতে পারবেন ঘরে বসেই।

এছাড়াও, দুবাই ভিসা হয়ে থাকলে ভিসা সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবেন এখানেই। যারা দুবাই ভিসা আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা আপডেট জানেন না, তারা এই পদ্ধতিটি অনুসরণ করতে পারেন।

FAQ

দুবাই ভিসা হয়েছে কিনা চেক করবো কিভাবে?

দুবাই ভিসা হয়েছে কিনা চেক করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, পাসপোর্ট এবং ভিসা সিলেক্ট করতে হবে। অতঃপর, পাসপোর্ট নাম্বার, পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণের তারিখ সিলেক্ট করে ক্যাপচা পুরণ করতে হবে। Search বাটনে ক্লিক করে ভিসা হয়েছে কিনা চেক করা যাবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা স্ট্যাটাস চেক করা যাবে?

হ্যাঁ, আপনি যে পাসপোর্ট দিয়ে দুবাই ভিসা আবেদন করেছিলেন, উক্ত পাসপোর্ট এর নাম্বার এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ দিয়ে অনলাইন থেকে সহজেই দুবাই ভিসা স্ট্যাটাস চেক করতে পারবেন।

ভিসা অনুমোদন হয়েছে কিনা কিভাবে বুঝবো?

ভিসা অনুমোদন হয়েছে কিনা বুঝার জন্য ভিসা চেক করতে হবে। ভিসা চেক করার জন্য ভিসা পোর্টাল ভিজিট করুন। এরপর, পাসপোর্ট নাম্বার দিয়ে বা ভিসা আবেদনের Web File Number দিয়ে ভিসা অনুমোদন হয়েছে কিনা চেক করতে পারবেন।

ভিসা অনুমোদন করতে কত সময় লাগে?

দুবাই ভিসা অনুমোদন করতে ৩ দিন থেকে ১৫ দিন পর্যন্ত সময় লেগে থাকে। তবে, সচরাচর এর থেকেও দ্রুত সময়ে ভিসা অনুমোদন দেয়া হয়। ভিসা আবেদন করার পর ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসা অনুমোদন হয়েছে কিনা তা জানতে পারবেন।

দেশের নামভিসা চেক করার নিয়ম
সৌদি আরবপাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
কাতারপাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক
ইন্ডিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক
রোমানিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে রোমানিয়া ভিসা চেক
মালয়েশিয়াপাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
ইতালিপাসপোর্ট নাম্বার দিয়ে ইতালি ভিসা চেক

সারকথা

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম নিয়ে আজকের এই পোস্টে বিস্তারিত পদ্ধতি শেয়ার করেছি। উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনি চাইলে দুবাই ভিসা আবেদনের Web File Number দিয়েও ভিসা হয়েছে কিনা তা চেক করতে পারবেন।

যারা দুবাই যাওয়ার জন্য ভিসা আবেদন করেছেন কিন্তু এখনো ভিসা হাতে পাননি বা ভিসা হয়েছে কিনা এখনো জানেন না, তারা উপরোক্ত পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনার ভিসা চেক করতে পারবেন এবং ভিসা স্ট্যাটাস জানতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *